চৈত্রে হঠাৎ ঘন কুয়াশা পড়ায় আজ সোমবার (২১ মার্চ) দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে টানা দুই ঘণ্টা ফেরি, লঞ্চসহ সকল নৌ চলাচল বন্ধ ছিল। এ সময় যানবাহন ও যাত্রী নিয়ে দুটি ফেরি মাঝনদীতে আটকা পড়ে। বহরে থাকা অপর ফেরিগুলো গাড়ি বোঝাই করে (পূর্ণ লোড নিয়ে) ছেড়ে যাওয়ার অপেক্ষায় উভয় পারের বিভিন্ন ঘাট-পন্টুনে ভিড়ে থাকে।

ঘন কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ থাকায় নৌপথের দৌলতদিয়া প্রান্তে আটকা পড়ে ঢাকাগামী যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাকসহ কয়েক শ বিভিন্ন গাড়ি।

এতে ঘাটের জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া-খুলনা মহাসড়কের বাংলাদেশ হ্যাচারিজ পর্যন্ত সাড়ে তিন কিলোমিটার ফোর লেন রাস্তার একপাশে যাত্রীবাহী বাস, অপর পাশে বিভিন্ন মালবোঝাই ট্রাক ও কাভার্ড ভ্যানের দীর্ঘ সারি সৃষ্টি হয়। সেখানে আটকে পড়া বিভিন্ন গাড়ির চালকসহ হাজারো যাত্রী এ সময় ভোগান্তির শিকার হয়।
বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাট অফিসের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) মো. শিহাব উদ্দিন সত্যতা নিশ্চিত করে কালের কণ্ঠকে বলেন, ‘চৈত্র মাসে ঘন কুয়াশা পড়ার কথা নয়। কিন্তু গতকাল রবিবার দিনগত মধ্যরাত থেকে পদ্মা নদী অববাহিকায় হালকা কুয়াশা পড়তে শুরু করে। পরে কুয়াশার ঘনত্ব বাড়তে থাকে। এক পর্যায়ে নৌপথে ফেরি চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে। এমন পরিস্থিতিতে নৌ দুর্ঘটনা এড়াতে আজ সোমবার ভোর ৫টা ৫০ মিনিট থেকে সকাল ৭টা ৫০ মিনিট পর্যন্ত দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে টানা দুই ঘণ্টা সকল ফেরি সার্ভিস বন্ধ ছিল।